জানাজা-দাফন করলেন ইউএনও-ওসি | Bahumat

জানাজা-দাফন করলেন ইউএনও-ওসি

ছবি : সংগৃহীত
advertisement

দিনাজপুরের খানসামা উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে কফিল উদ্দিন (৬০) নামের এক ব্যক্তি মারা গেছেন। তিনি নরসিংদীর একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। সেখান থেকে অসুস্থ হয়ে গতকাল রোববার বিকেলে তার মেয়েসহ বাড়ি ফেরার পথে মারা যান।

কফিল করোনায় আক্রান্ত হয়ে মারা যেতে পারেন, এমন সন্দেহ থেকে তার লাশ দাফনে স্বজন বা প্রতিবেশীরা কেউ এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে আজ সোমবার সকালে মৃতের নমুনা সংগ্রহের পর খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কামাল হোসেন লাশ দাফনের ব্যবস্থা করেন। উপজেলার ভাবকী ইউনিয়নের রামনগর গ্রামে এ ঘটনা ঘটে।

খানসামা থানার ওসি শেখ কামাল হোসেন আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেন।

ওসি জানান, কফিল উদ্দিন নরসিংদীতে কাজ করার সময় করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হন। গত রোববার বিকেলে নরসিংদী থেকে তার মেয়েসহ বাড়ি ফেরার পথে তিনি মারা যান। কফিল করোনায় মারা যেতে পারেন এমন সন্দেহ হলে স্থানীয় প্রশাসনে খবর দেওয়া হয়। পরে তার লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হলে সোমবার উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে।

ওসি আরও জানান, করোনা সন্দেহে মারা যাওয়ায় নিজ গ্রামে নিয়ে লাশ দাফনের সময় ওই ব্যক্তির দুই ছেলের মধ্যে এক ছেলে জানাজায় এলেও আরেক ছেলে ও স্বজন বা প্রতিবেশীদের আসেননি। এ সময় উপজেলা প্রশাসন ও থানা পুলিশের তত্ত্বাবধায়নে স্থানীয় ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামসহ কয়েকজন পুলিশ সদস্য ও উপজেলা দাফন কমিটি ধর্মীয় রীতি অনুযায়ী জানাজা শেষে দাফনকার্য সম্পন্ন করেন।

 

Loading Facebook Comments ...
Top