November 28, 2021

Bahumat

National News Paper of Bangladesh

ট্রেলার দেখে মাধবনকে ফোন দিলেন মোদি

সিনেমা নির্মাণ করছেন ‌‘থ্রি-ইডিয়টস’-খ্যাত অভিনেতা আর মাধবন—এ তথ্যটি অনেকটাই চমক আকারে এসেছে যখন তার প্রথম লুক প্রকাশ হয়। তবে তারচেয়ে চমকপ্রদ ছিল ছবির ট্রেলার প্রকাশ হওয়ার পরের ঘটনা।

এটি দেখে খোদ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন দিয়েছেন মাধবনকে!

চলতি মাসের শুরুতে প্রকাশ্যে এসেছে ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’-এর ট্রেলার। যা মূলত অ্যারোস্পেস ইঞ্জিনিয়ার নাম্বি নারায়ণের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা নিজেই।

ট্রেলার দেখে মোদি মাধবনের সঙ্গে ফোনে কথা বলার পাশাপাশি আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রীর দফতরে যাওয়ার জন্য।

গিয়েছেনও। করেছেন বৈঠক। তুলেছেন ছবি।

টুইটারে সেসব প্রকাশ করে মাধবন লিখেছেন, ‘‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’-এর ট্রেলারের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে আমাকে ফোন করে যে সম্মান জানিয়েছেন, তার জন্য সত্যিই আমি কৃতজ্ঞ। মূলত তারই পরিপ্রেক্ষিতে মোদিজি ও নাম্বিজির সঙ্গে একটি বৈঠক সম্পন্ন করেছি। যেখানে নাম্বিজি আরও একবার তার জীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করলেন।’’

তাদের বৈঠক
মূলত নাসায় কোটি টাকার চাকরির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই বিজ্ঞানী। চেয়েছিলেন দেশের প্রযুক্তির উন্নয়নে কাজ করতে। কিন্তু সেখানেও নানাভাবে তাকে হয়রানি ও নির্যাতন করা হয়। আনা হয় গুপ্তচরবৃত্তির অভিযোগ। তাকে গ্রেফতার করে সিবিআই।

মোট ছয়টি ভাষা—হিন্দি, ইংরেজি, মালায়ালাম, কন্নড়, তামিল ও তেলেগুতে মুক্তি পাবে এটি। তবে মুক্তির দিনক্ষণ এখনও প্রকাশ করা হয়নি। অভিনয়-পরিচালনা ছাড়াও এর প্রযোজনায় আছেন মাধবন নিজেই। ছবিটিতে অতিথি চরিত্রে আছেন শাহরুখ খান।