November 28, 2021

Bahumat

National News Paper of Bangladesh

বাইডেনের কুকুরকে হোয়াইট হাউস ছাড়তে হলো

মেজর (পোষা কুকুর) হোয়াইট হাউসে আসার পর দু’জনকে কামড় দিয়েছে। প্রথমজনকে কামড়ের পর তাকে বাইডেনের বাড়িতে নিয়ে গিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছিলো।
কিন্তু তাতেও লাভ হয়নি। মেজর আবার আরেকজনকে কামড় দিয়েছে। আর এর ফলে তাকে হোয়াইট হাউস ছেড়ে যেতে হচ্ছে বাড়তি প্রশিক্ষণের জন্য। আপাতত আগামী কয়েক সপ্তাহ তার প্রশিক্ষণ চলবে।

জিল বাইডেনের মুখপাত্র জানিয়েছেন, মেজরকে স্বভাব বদলের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

হোয়াইট হাউসে প্রচুর মানুষ সব সময় থাকেন। সিক্রেট সার্ভিসের এজেন্টরা ভিড় করে আছেন। তারা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির সঙ্গে থাকেন। তার ওপর প্রচুর কর্মী। ফলে নতুন পরিবেশে নিজেকে খাপ খাইয়ে নিতে অসুবিধা হচ্ছে মেজরের। বাইডেনের আরও একটি জার্মান শেফার্ড কুকুর আছে, তার নাম চ্যাম্প। ১২ বছর বয়সী চ্যাম্প অবশ্য হোয়াইট হাউসের পরিবেশের সঙ্গে দিব্যি মানিয়ে নিয়েছে। গত মাসে মেজর হাঁটতে যাওয়ার সময় একজনকে আঁচড়ে-কামড়ে দিয়েছিলো। তার আগে সিক্রেট সার্ভিসের একজন এজেন্টকে সে কামড়ে দিয়েছিলো। ন্যাশনাল পেটস ডে-তে জিল বাইডেন দুই কুকুরের ছবি দিয়ে লিখেছিলেন, ‘দুইজনকে খুব ভালোবাসি’।

হোয়াইট হাউসে নিজের পোষ্যদের নিয়ে যাওয়ার একটা রীতি আছে আমেরিকার প্রেসিডেন্টদের মধ্যে। ওবামার দুইটি কুকুর ছিলো। জর্জ বুশের ছিলো তিনটি কুকুর। খবর ডয়চে ভেলে।